ভোটের মাঠে শঙ্কায় কাউন্সিলর প্রার্থীরা বরিশালে

Date: 2023-06-12
news-banner
৪ জুন দুপুরে আলেকান্দায় ১৪নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী শাকিল হোসেন পলাশকে পিস্তল ঠেকিয়ে হুমকি, মারধরের অভিযোগ উঠে প্রতিদ্বন্দ্বী প্রার্থী রিয়াদ হোসেন সাজনের সমর্থকদের বিরুদ্ধে। পরদিন ১০ জনের নামোল্লেখ এবং অজ্ঞাত ১০-১২ জনকে আসামিকে করে মামলা করেন কাউন্সিলর প্রার্থী পলাশ। এ ঘটনায় সাজনের সমর্থক বাবুনি ও তুহিন গ্রেফতার হয়েছেন। একই দিন দুপুরে ২৪নং ওয়ার্ড কাউন্সিলর শরীফ মো. আনিছুর রহমান তার প্রতিদ্বন্দ্বী ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাফিন মাহমুদ তারিকের প্রচারণায় হামলা চালান বলে অভিযোগ ওঠে। সাফিন মাহমুদের বিরুদ্ধে নৌকার পোস্টার ছেঁড়ার অভিযোগ করেন তিনি। এ নিয়ে দুপুরে পালটাপালটি সংবাদ সম্মেলন করেন দুই প্রার্থী।

৭ জুন ১২নং ওয়ার্ডের প্রতিদ্বন্দ্বী প্রার্থী আনোয়ার হোসেন রয়েল এবং জাকির হোসেন ভুলুর নেতাকর্মীদের মধ্যে হাতাহাতি ও মারামারির ঘটনা ঘটে। এ ঘটনায় রিটার্নিং অফিসার বরাবর অভিযোগ দেন রয়েল। এর বাইরেও বেশ কয়েকটি ঘটনা ঘটেছে। 




১০নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী জয়নাল আবেদীন বলেন, ভোটকেন্দ্রে না যাওয়ার জন্য বিভিন্ন স্থানে মানুষকে হুমকি দেওয়া হয়েছে। এ কারণে জনসাধারণের মধ্যে ভীতিকর পরিস্থিতি সৃষ্টি হয়েছে। 

১৪নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী শাকিল হোসেন পলাশ জানান, প্রতিদ্বন্দ্বী কাউন্সিলর প্রার্থী আমার নির্বাচনি কার্যালয়ে হামলা ও ভাঙচুর করেছে। একপর্যায়ে প্রকাশ্যে আমার শরীরে পিস্তল ঠেকিয়ে হুমকি দিয়েছে, আমাকে মারধর করেছে। সুষ্ঠু নির্বাচন নিয়ে শঙ্কা রয়েছে।

২নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী একেএম মরতুজা আবেদীন বলেন, মনোনয়নপত্র বাতিল হওয়ায় রইজ আহমেদ মান্নার লোকজন আমার কর্মী-সমর্থকদের নানানভাবে হুমকি ও হয়রানি করছে। ভোট সুষ্ঠু হওয়া নিয়ে শঙ্কা আছে। ভোটের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করার দাবি জানাচ্ছি।

Leave Your Comments